সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বৃষ্টি ও পাহাড়ি ঢলে বাড়ছে সুনামগঞ্জের নদ-নদীর পানি, বন্যার শঙ্কা

ডেইলি সিলেট ডেস্ক ::

বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সুনামগঞ্জের নদ-নদীর পানি বাড়তে শুরু করেছে। এ অবস্থায় বন্যার আশঙ্কা করছে জেলা পানি উন্নয়ন বোর্ড। বিশেষ করে সুরমা নদীর পানি বৃদ্ধি পাচ্ছে খুব দ্রুত গতিতে। এছাড়া, যাদুকাটা ও ধোপজান নদীতেও পানি বৃদ্ধি পাচ্ছে।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, শুক্রবার রাত ৯টা থেকে শনিবার সকাল ৯টা পর্যন্ত ১৭ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়েছে সুরমা নদীতে। ভারতের পাহাড়ি ঢল ও বৃষ্টিপাত অব্যাহত থাকলে সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির সম্ভাবনা রয়েছে। এছাড়া জেলায় গত ২৪ ঘণ্টায় ৭৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

স্থানীয়রা জানিয়েছেন, পাহাড়ি ঢল ও টানা বৃষ্টির কারণে অনেক এলাকায় নদীর পানি প্রবেশ করতে শুরু করেছে। জেলার তাহিরপুর উপজেলার শক্তিয়ার খোলা এলাকার এক কিলোমিটার সড়ক যাদুকাটা নদীর পানিতে প্লাবিত হয়েছে। বর্তমানে ওই সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

পানি উন্নয়ন বোর্ড আরও জানিয়েছে, শনিবার সকাল সাড়ে ৮টার দিকে সুনামগঞ্জের ষোলঘর পয়েন্টে সুরমা নদীর পানি বিপৎসীমার ১১২ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছিল। এই নদীর পানি ছাতক উপজেলায় বিপৎসীমার মাত্র ৭০ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছিল।

ভোর থেকে সুনামগঞ্জে ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকার কারণে সবচেয়ে বেশি ভোগান্তি পোহাতে হচ্ছে শ্রমিক, রিকশা চালক, জেলেসহ নিম্ন আয়ের মানুষদের। ভারী বৃষ্টিপাতের কারণে অধিকাংশ মানুষ বাড়িতে বসেই বেকার সময় পার করছেন।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ শামসুদ্দোহা বলেন, সুনামগঞ্জে গত ২৪ ঘণ্টায় ৭৫ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। আরও দুদিন ভারী বৃষ্টিপাত হওয়ার শঙ্কা রয়েছে। বর্তমানে নদীগুলোর পানি বৃদ্ধি অব্যাহত আছে। বড় বন্যার তেমন আশঙ্কা নেই। জেলার নিচু এলাকায় বন্যার আশঙ্কা রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: